বেসরকারি স্কুলে ফি বৃদ্ধি নিয়ে রাজ্যকে কড়া নির্দেশ হাইকোর্টের, বিস্তারিত জানুন

বেসরকারি স্কুলে ফি বৃদ্ধি নিয়ে রাজ্যকে কড়া নির্দেশ হাইকোর্টের: দিন দিন বেসরকারি স্কুলগুলিতে চড়াহারে ফি বৃদ্ধি পাচ্ছে। স্কুলগুলি বেসরকারি হওয়ায় স্কুল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের কাছ থেকে লাগামছাড়া ফি আদায় করে চলেছে। প্রচুর পরিমাণে ফি বৃদ্ধি করে স্কুল কর্তৃপক্ষ ফুলে ফেঁপে উঠছে। অবশেষে এই ফি বৃদ্ধির প্রতিবাদে মুখ খুলেছে হাইকোর্ট এবং রাজ্যকে কড়া নির্দেশ দিয়েছে বেসরকারি স্কুলগুলির ফি বৃদ্ধিতে হস্তক্ষেপ করার জন্য।

হাইকোর্টের বিচারপতি বিশ্বজিৎ বসু বেসরকারি স্কুলগুলির ফি নিয়ে নতুন করে গাইডলাইন তৈরি করার কথা বলেছেন। কখন ফি বৃদ্ধি পাবে, ফি বৃদ্ধির পরিমাণ কত হবে, সে সব দিকে রাজ্যকে নজরদারি করতে হবে। বেসরকারি স্কুলগুলি যে বিশৃংখলভাবে ফি বৃদ্ধি করে চলেছে তার উপর লাগাম রাখার জন্যই এই কড়া বার্তা জারি করেন বিচারপতি বিশ্বজিৎ বসু।

বর্তমানে অন্যান্য রাজ্যের তুলনায় এই রাজ্যে বেসরকারি স্কুলগুলির ফি অনেকটাই বেশি। ভর্তি থেকে শুরু করে বিভিন্ন জায়গাতে নানা রকম ফি ধার্য করে মোটা টাকার মুনাফা করে এই বেসরকারি প্রতিষ্ঠানগুলি। এক্ষেত্রে অনেক অভিভাবকরাই অসন্তুষ্টি প্রকাশ করেছে। বিচারপতি বসু অন্য রাজ্যগুলির সঙ্গে তুলনা করে এই রাজ্যের সমালোচনা করেছেন এবং বেসরকারি স্কুলগুলির ফি বৃদ্ধিতে রাজ্যকে সজাগ থাকার নির্দেশ দিয়েছেন।

Telegram

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top